[Hot Topic] How to Make Money From Online(A to Z):কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করবেন!(এ টু জেড)

 


নলাইন ইনকাম করার অনেক উপায় আছে বর্তমানে মানুষ অনলাইনের দিকে বেশি আসক্ত হয়ে  পড়েছে আমরা যদি একটু খেয়াল করি তবে গত ৫ বছরে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা  হুরহুর করে বেড়েছে আর এখন সেটা দাড়িয়েছে ৯৫ শতাংশ। তার মানে বুঝতেই পেরেছেন মানুষ কতসময় ইন্টারনেট ইউজ করে থাকে আর কতটা নির্ভশীল হয়ে পড়েছে এখন মানুষ আর বাজারে যায়না অনলাইন থেকে বাজার করে ফেলে।জব /চাকরিতে এখন আর অফিসে যেতে হয়না(রিমুট জব) ঘরে বসে কাজ করে ফেলে হাজার হাজার শ্রমিক নিয়ন্ত্রন করে এখন ঘরে বসে কম্পিউটারে অফিস ম্যানেজমেন্ট সফটওয়্যার  দিয়ে, বস থেকে শুরু করে ক্লায়েন্টরাও  আর অফিসে আসেনা হিসাব এর খাতা আর লাগেনা । এমন হাজার হাজার লক্ষ লক্ষ কাজ এখন অনলাইনে চলে এসেছে যেগুলো ঘরে বসে বসে করা যায় আর এসকল কাজ করে আপনি অনলাইন থেকে মোটা অংকের টাকা প্রতি মাসে ইনকাম করতে পারেন।আপনি অবাক হলেও একবিংশ শতাব্দীতে এটাই হয়ে আসছে।তাই আজকে আমরা শেয়ার করবো  শত কিছু প্রো মেথড যার মাধ্যমে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

ইনকাম করতে আপনার কি কি লাগবে ?

সবার প্রথমে আপনার যা লাগবে তা হল একটি কম্পিউটার/স্মার্টফোন যা দিয়ে  আপনি কাজ করবেন । তারপর আপনার দক্ষতা মানে, আপনি কোন কাজে অভিজ্ঞতা থাকতে হবে! অনলাইনে ইনকাম করতে হলেও আপনার অভজ্ঞতা থাকতে হবে আপনাকে কাজ জানা থাকতে হবে তবেই না আপনি কাজ করবেন। আপনি যেই কাজই করতে চান না কেন সেই কাজের উপর আপনার স্কিল ভাল থাকা লাগবে! এতে করি আপনি সহজেই কাজ পাবেন। অনলাইন থেকে বিভিন্ন ভাবে ইনকাম করা যায় যেমন ডিজিটাল মার্কেটিং,ওয়েব ডিজাইন ,ওয়েব ডেপেলপিং, গ্রাফিক্স ডিজাইন,ফেইসবুক মার্কেটিং,কাস্টমার কেয়ার সার্ভিস,ডাটা এন্ট্রি ইত্যাদি।  এসকল কাজ থেকে যেকোনো একটা কাজ আপনার জানা থাকতে হবে যতটুকু সম্ভব ভাল স্কিল থাকতে হবে। যদি আপনার মাঝে এগুলো থাকে তবে আপনি যেকোনো মার্কেটপ্লেস বা লোকাল মার্কেটে সহজেই কাজ পাবেন।লোকাল মার্কেট বলতে আপনি আপনার চারপাশের ক্লায়ন্টের যে কাজ সেই কাজগুলোর কথা বলেছি!


কোথায় কাজ করবেন ?

আপনি অনলাইনে বিভিন্ন সাইটে কাজ করতে পারেন । যেমন ফ্রিলান্সার ডট কম,ফাইভার,আপ ওয়ার্ক সহ এমন অনেক সাইট আছে যেখানে ক্লায়েন্টের প্রয়োজনের  উপর কাজ পাবেন।সেখানে আপনি জব এর জন্য এপ্লাই করতে পারেন অথবা রিকুইষ্ট করতে পারেন যদিবআপনার স্কিল এবং কাজের অভিজ্ঞতা ভালো থাকে তবে আপনি খুব সহজেই কাজ পেয়ে যাবেন । তবে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় মার্কেটপ্লেস হচ্ছে আপ ওয়ার্ক ,ফাইভার এবং ফ্রিলান্সার এই ৩ টি সাইট আপনারা এই ৩ টি সাইটে সহজেই কাজ করতে পারেন এবং যদি আপনার কাজে ভাইয়ার খুশি হয় তবে একের অধিক জব আপনি একজন এর কাছ থেকেই পেতে পারেন।

কত টাকা ইনকাম করা সম্ভব ??

এক কথায় বলতে গেলে আনলিমিটেড ইনকাম করা সম্ভব, অনলাইন থেকে ইনকামের কোন প্রকার শেষ নেই আপনি চাইলে সারাজীবন অনলাইন থেকে লক্ষ লক্ষ কোটি কোটি টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে বাংলাদেশে হাজার হাজার যোবক অনলাইন থেকে প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতেছে আর সেটা দিন দিন বেরেই চলেছে আর যত দিন যাবে ততই তার চাহিদা আর ডিমান্ড বেরেই যাবে । আমি প্রথমেই বলেছিলাম দিন দিন অনলাইনের দিকে ঝুকে পড়ছে মানুষ আর এমন এক সময় আসবে সকল মানুষ অনলাইনে সব কাজ করবে । তাই নিসচিন্তে অনলাইনে কাজ করতে পারেন এবং লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারেন কোন প্রকার ঝামেলা ছাড়াই।


কিভাবে কাজ করে এবং কিভাবে টাকা দেয় ??

মনে করেন আপনি একজন লগো ডিজাইনার আপনি ভালো লগো বানাতে পারেন । আমি একটা কম্পানির মালিক আমার কম্পানির জন্ন আমার একটি লগো দরকার এবং সেটা প্রফেশনাল মানের এখন আমি কিভাবে বানাবো আমি ত লগো বানাতে পারিনা । আমাকে খুজতে হবে এমন কাউকে যে লগো বানাতে পারে এবং সেটা সে আমার মনের মত করে বা আমি যেমন টা চাই ঠিক তেমন ভাবেই বানিয়ে দিবে । এখন কিভাবে তাকে খুজে পাব আমি চলে গেলাম ফাইভার এ সেখানে খুজে দেখলাম অনেকেই আছে সেখান থেকে আমি আপনাকে বাছাই করলাম আপনি আমাকে একটি লগো ডিজাইন করে দিবেন আমি আপনাকে ১৫০০০ টাকা দিব । আপনি রাজী হলেন এখন আপনি আমার কাছে লগো কেমন হবে এবং আমি কেমন লগো চাই সেটা জানতে চাইলেন আমি বললাম আমার কম্পানির নামে লগো বানান । আর এসকল কাজ এর মাদ্ধম হিসেবে ফাইবার কাজ করবে। আপনি আমাকে লগো দিলেন বিনিময়ে আমি আপনাকে ১৫০০০ টাকা দিলাম। ঠিক এমন ভাবে আপনি কাজ করবেন এবং আপনি টাকা পেতে থাকবেন। এমন অনেক কাজ আছে যেগুলো করে আপনি মোটা অংকের টাকা অনলাইন থেকে ইনকাম করতে পারেন।

কাজ না জানা থাকলে কিভাবে ইনকাম করব?

কাজ না জানা থাকলে চিন্তার কোনো কারন নেই কেননা বরর্ত্মানে বাংলাদেশে অনেক প্রতিষ্ঠান আছে যারা ফ্রিলান্সিং শিখায় সেখান থেকে আপনারা খুভ সহজেই কাজ শিখতে পারেন অথবা ইন্টারনেট থেকে অনেক ভিডিও পেয়ে যাবেন যেগুল দেখে দেখে আপনি শিখতে পারেন তাছারা ইউটিউবে অনেক ভিডিও আছে যেগুলো দেখতে পারেন এবং কাজ শিখতে পারেন তবে সবচেয়ে ভাল হয় একটা ভালো প্রতিষ্টান থেকে ৬ মানের ট্রেনিং নিয়ে শিখে তার পরে কাজে যোগ দেওয়া।


The Review tm

The Review tm

1 মন্তব্যসমূহ

নবীনতর পূর্বতন